বিজনেস ব্লুপ্রিন্ট বই pdf download by কোচ কাঞ্চন

এ বইয়ের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে, লেখকের ১৫ বছরের বাস্তব অভিজ্ঞতা, অসংখ্য রেফারেন্স আর দারুণ সব বিশ্লেষণ। একদম শুরুতেই তিনি সক্রেটিসের কথা এনে বুঝিয়ে দেন, বিজনেস নিছক পুঁজির বিষয় নয়, এর সাথে জড়িয়ে আছে ফিলোসফি।

ব্যবসা শুরুর আগে পড়া উচিৎ

নতুন উদ্যোক্তারা অবশ্যই এই বইটি পড়বেন। এই বইটি আপনাদের ব্যবসা কে খুব সহজভাবে চালাতে এবং মুনাফা অর্জন করতে সাহায্য করবে। একটি ব্যবসা শুরু থেকে সাফল্য পাওয়া পর্যন্ত বইটি সহায়ক হবে বলে আমি মনে করি। বইটি শুধু তথ্যমূলক নয় বাস্তববাদী ও উদ্দীপনা মূলকও বটে। একজন ব্যবসায়ী কোথায় আটকাতে পারে তাও বইতে আলোচনা করা হয়েছে। বিভিন্ন বইয়ের রেকমেন্ডেশন বইটিতে আরও বেশি ভ্যালু যুক্ত করেছে।

অল্প পুঁজিতে বিজনেসের উপায় থেকে শুরু করে ইউনিক বিজনেস আইডিয়া, বিজনেসে ইনোভেশন, মার্কেটিংয়ের কৌশল এবং এর কাটাছেঁড়া বিশ্লেষণ করা হয়েছে বইটিতে।

উদ্যোক্তাদের জন্য বাংলাদেশের প্রেক্ষাপটে সেরা বই

বিজনেস নিয়ে বাংলা ভাষায় এতো ইনডেপ্ট আলোচনা অন্য কোন বইয়ে আছে বলে মনে হয়না। এই প্রথম বাংলায় লিখা একটি বিজনেস বই যা পড়ে মনে হয়েছে আমাদের দেশের উপযোগী যেটি সামঞ্জস্যহীন সহজলভ্য বিদেশি কেস-স্টাডি নির্ভর নয়। নতুন ব্যবসায়ে এসেছেন বা আসতে চান তাদের জন্য অনেক সহায়ক একটি বই এটি বিজনেস করতে গেলে যা যা করা দরকার তার প্রায় সবই লেখক এর মধ্যে আলোচনা কেরেছেন। বর্তমানে প্রেক্ষাপটে একজন মার্কেটারের ডিজিটাল মার্কেটিং শেখা ও করার ব্যাপারে গুরুত্বপূর্ণ পরামর্শ ও আলোচনা খুব সাবলীল ভাষায় বুঝিয়েছেন। লেখক কোচ কাঞ্চন বইটি এমন ভাবে লিখেছে যা পড়ে আপনার মনে হবে A Business Book Author Who Is Actually Building Businesses.

বইয়ের নামবিজনেস ব্লুপ্রিন্ট
লেখকমুহাম্মদ ইলিয়াস কাঞ্চন (কোচ কাঞ্চন)
প্রকাশনীআদর্শ
মোট পৃষ্ঠা২৪০
দেশবাংলাদেশ
ভাষাবাংলা

বিজনেস ব্লুপ্রিন্ট বইয়ের নেতিবাচক দিক

মূলত বইটি লিখা হয়েছে পৃথিবীর সব বিখ্যাত সেলফ-ডেভেলপমেন্ট বিষয়ের ইংরেজী বইগুলো থেকে নকল করে, লেখক নতুন কোনো ফর্মূলা দেননি। এছাড়া বাংলাদেশীয় বাস্তব অভিজ্ঞতা তেমন কিছু বইটিতে নেই। যদিও কাজে লাগার মত একটি বই বলা যেতে পারে।

বিজনেস ব্লুপ্রিন্ট অডিওবুক

সকল বইয়ের রিভিউ দেখুন এখানে

Exit mobile version