লেখক পাতা : আর্টিকেল লেখার আগে জেনে নিন

দৈনন্দিন জীবনে দরকারী গিফট আইডিয়া ও বুক রিভিউ নিয়ে লেখার আহ্বান করা হচ্ছে। প্রচলিত ও গদ বাধা কাঠামোর বাইরে বেরিয়ে চিন্তা ভাবনার নতুন দিক নির্দেশ করে এমন লেখাই কাঙ্খিত। লেখাতে অবশ্যই ব্যক্তি জীবনের প্রয়োজনীয়তার প্রতিফলন থাকতে হবে। লেখা হতে গবেষণাধর্মী ও তথ্যবহুল। লেখা ঘিরে বিতর্কের সৃষ্টি হলে ক্ষতি নেই।

  • লেখার ধরন: আর্টিকেল লেখার ক্ষেত্রে ২০০ শব্দ থেকে ৩,০০০ শব্দের মধ্যে রাখার চেষ্টা করবেন। তবে এর চেয়েও বেশি শব্দ হলেও সমস্যা নেই, সেগুলো ধারাবাহিক ভাবে প্রকাশিত হবে। সারা বছরই লেখা গৃহীত হবে। অন্য কোথাও প্রকাশিত লেখা যেমন- সোশ্যাল মিডিয়া, বই, পত্রিকা, ওয়েব সাইটে প্রকাশিত কোন লেখা পাঠানো যাবে না।
  • আবাজে লেখা পাঠানোর মাধ্যমে লেখক লেখা প্রকাশের স্বত্ব আবাজ ব্লগকে প্রদান করবেন। লেখার স্বত্ব লেখকেরই থাকবে। আবাজ ব্লগ এ প্রকাশের দিন থেকে পরবর্তী ৩ মাস লেখাটি অন্য কোথাও প্রকাশ করা যাবে না। তবে আবাজ ব্লগে প্রকাশিত লেখা অন্য কোথাও প্রকাশিত হলে সেই লেখার প্রথম প্রকাশক হিসেবে আবাজ ব্লগের স্বত্ত্ব স্বীকার করতে হবে। আবাজ ব্লগে প্রকাশিত যেকোনো লেখা ব্লগ কর্তৃপক্ষ পরবর্তীতে সংকলন কিংবা অন্য কোনোভাবে পুনঃপ্রকাশ করতে পারবে।
  • বই রিভিউ এর ক্ষেত্রে সম্পূর্ণ বইটি অবশ্যই নিজে আগে পড়তে হবে। এর পর সেই বইয়ের রিভিউ লিখবেন। শব্দ সংখ্যা ৩০০ এর মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে। সহজ ভাষায় পুরো বই এর সারমর্ম তুলে ধরতে হবে।
  • আপনার লেখা আর্টিকেলটি word file এ ই-মেইল attachment করে পাঠাতে হবে। আপনার নিজের ছবিসহ লেখাটি ই-মেইল: article@aabaz.com করুন।
  • এই মুহূর্তে, প্রচণ্ড ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা লেখকদের উপযুক্ত সম্মানী দিতে পারছিনা। এখানে উপার্জন শুরু হওয়া স্বাপেক্ষে লেখকদের সম্মানী প্রদান করা হবে ইনশাআল্লাহ।

বিঃদ্রঃ আপনি নতুন লেখক হলে প্রয়োজনীয় পরামর্শ পেতে আমাদের ফেসবুক পেইজে মেসেজ করুন

Facebook Page: https://facebook.com/AabazOfficial

Back to top button

Adblock Detected

Disable your adblocker and refresh this page.