আঁচিল দূর করার ক্রিম

আঁচিল দূর করার ক্রিম

আঁচিল বা মোল এমন এক জিনিস যাকে না যায় ঢাকা, না যায় তোলা। যতই মুখ, চোখ কিংবা ঠোঁটকে প্রাণপণে হাইলাইট করার জন্য যতই মেকাপ করেন কোন লাভ হবেনা। কারণ সবার নজর কিন্তু আপনার ঐ আঁচিলের দিকেই যাবে। তবে আজকের এই আর্টিকেলটি পড়ার পরে এমন কিছু আঁচিল দূর করার ক্রিম সম্পর্কে জানতে পারবেন যা আঁচিল সরিয়ে আপনার ত্বককে আগের অবস্থায় ফেরত নিয়ে যাবে।

আঁচিল বা মোল কী এবং কেন হয়?

আঁচিল হচ্ছে এক ধরণের স্কীন গ্রোথ যা চামড়ার উপর অনেকটা শক্ত ফোসকা বা ফুলকপির গুটির মতো দেখায়। ত্বকে যে সকল কোষ আছে, তার মধ্যে অন্যতম হলো মেলানোসাইট (melanocyte)। এই কোষের কারণেই একেক জনের ত্বকের রং একেক রকম। বেড়ে উঠার সময় এই কোষ ত্বকের সব জায়গায় সমানভাবেই বৃদ্ধি পায়। কিন্তু মেলানোসাইট কোষ যখন সমানভাবে না হয়ে ত্বকের কোন জায়াগায় গুচ্ছাকারে বৃদ্ধি পায়, তখনই আঁচিল বা মোলের জন্ম হয়। সবশেষে আঁচিল দূর করার ঘরোয়া উপায় নিয়ে আলোচনা করবো।

আঁচিল দূর করার এমন কিছু প্রডাক্ট শেয়ার করতে চলেছি যেগুলো লেজার বা সার্জারি ট্রিটমেন্টের মতো ব্যয়বহুল না। এছাড়া এগুলো ব্যবহারে কোন প্রকার ব্যথা বা যন্ত্রণা হওয়ারও কোন সম্ভাবনা নেই। সকল প্রডাক্ট হয়তো বাংলাদেশে নাও পেতে পারেন। যে প্রডাক্টগুলো বাংলাদেশে পাবেন সেগুলোর লিংকও শেয়ার করে দেব।

1.Compound W Maximum Strength Fast Acting Gel Wart RemoverCheck now
2.JAYSUING Mole RemoverCheck now
3.Bio-T to wart, mole, or skin-tag Removal CreamCheck now
4.WartStick Maximum Strength Wart RemoverCheck now
5.

1. Compound W Maximum Strength Fast Acting Gel Wart Remover

সুবিধাঅসুবিধা
Gel is less messy than a liquidYou have to wait for it to dry
Easy application, can be done anywhereTakes a long time for results
Contains salicylic acid

২১,০০০+ Amazon পর্যালোচকদের মধ্যে ৮২% এই পণ্যটিকে 4 স্টার বা তার উপরে রেট দিয়েছেন। Compound W জেল ১৭% স্যালিসিলিক অ্যাসিড দিয়ে তৈরি করা হয়েছে যা তাৎক্ষণিকভাবে আঁচিল অপসারণ করতে কাজ করে। তাই এটিকে তালিকার একদম প্রথমে রাখতে হয়েছে। এটির মূল্যও কাজের ধরণ অনুযায়ী কমই বলা যায়। এটি তিন বছর বা তার বেশি বয়সী বাচ্চাদের জন্যও ব্যবহার করা যাবে। এটি নিয়ম মেনে ব্যবহার করতে পারলে আঁচিল থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পাওয়া যাবে। ধৈর্য্য সহকারে দিনে এক বা দুইবার এক ফোঁটা করে সর্বোচ্চ ১২ সপ্তাহ ব্যবহারেই আঁচিলের মুখ বন্ধ হয়ে যাবে।

2. JAYSUING Mole Remover Cream

প্রাকৃতিক বিভিন্ন উপাদানের মিশ্রণে তৈরি এক ধরণের তেল যা কোন প্রকার ব্যথা বা পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আঁচিল ও আচিলের দাগ দূর করতে পারে। মুখ, শরীর ও পায়ে ব্যবহার উপযোগী যা সব ধরনের ত্বকের জন্যই নিরাপদ।

Bio-T to wart, mole, or skin-tag Removal Cream

এই ক্রিমটি সম্পূর্ণভাবে হারবাল উপাদানে তৈরি। আর এতে কোন প্রকার কেমিক্যাল না থাকায় ত্বকে ব্যবহারে কোন ক্ষতিকর প্রভাব পড়ে না। বায়ো-টি ক্রিমের বিশেষ ফর্মুলা আঁচিলকে খুব সহজে মাত্র ৭দিনেই তাড়াতে পারে। আঁচিল দূর করার ক্রিম হিসেবে এটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। কারণ কোনো জ্বালা-যন্ত্রণা ছাড়াই আঁচিল চলে যাবে। ক্রিমটি যদি নিয়ম মেনে মাত্র ১৫ থেকে ২০ দিন ব্যবহার করতে পারেন তাহলে আপনার আঁচিলের গ্যারান্টিসহ পার্মানেন্ট সমাধান হবেই।

4. WartStick Maximum Strength Wart Remover

কিছু ব্যবহারকারী বলে এর টিউব আকার সাধারণ চ্যাপস্টিকের মতো। কিন্তু এর মধ্যে আছে মাত্র ৫.১ গ্রাম পরিমাণ জেল। এটি আঁচিল দূর করার শক্তিশালী পাঞ্চ প্যাক যাতে রয়েছে ৪০ শতাংশ স্যালিসিলিক অ্যাসিড। এটি প্রথম বার ব্যবহারের পর থেকেই ত্বকের গভীর থেকে আঁচিল নির্মুল করার কাজ শুরু করে। যা বছরের পর বছর ঝুলে থাকা আঁচিল স্থায়ীভাবে দূর করতে সাহায্য করে। স্যালিসিলিক অ্যাসিড আঁচিলের ত্বকের কোষগুলো ভেঙ্গে ফেলে যাতে মৃত কোষগুলি ত্বক থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে যায়।

সুবিধাঅসুবিধা
যেকোন সাইজের আঁচিলে ব্যবহার করা যাবেস্বাভাবিক ত্বকে লাগলে ত্বকের মলিনতা হ্রাস পাবে।
ব্যথা মুক্ত ও কোন গন্ধ নেইআঁচিল দূর হতে কিছুটা বেশি সময় লাগে
১ বছরের অধিক বাচ্চারাও ব্যবহার করতে পারেছোট আঁচিলে প্রয়োগ করতে বেগ পেতে হয়।

Product details:

  • Manufacturer ‏ : ‎ Balassa Laboratories
  • Product Dimensions ‏ : ‎ 1 x 3 x 4 inches; 0.32 Ounces
  • Date First Available ‏ : ‎ October 12, 2012
  • Item model number ‏ : ‎ 0001
  • ASIN ‏ : ‎ B00SHK1E
  • Is Discontinued By Manufacturer ‏ : ‎ No*

আঁচিল নিয়ে কিছু টিপস এবং সতর্কতা

  • আঁচিল দূর করার জন্য একই সাথে একাধিক উপায় অবলম্বন করবেন না।
  • ব্যক্তিভেদে ভিন্ন ভিন্ন উপায়ে আঁচিল দূর হতে পারে। তাই আপনার ত্বকে যে পদ্ধতি কাজ করে সেটিই ব্যবহার করতে হবে।
  • তাড়াহুড়া না করে ধৈর্য্য ধরে চর্চা করুন।
  • আঁচির দূর করতে পটাশিয়াম খুব ভালো কাজ করে।
  • আঁচিল কখনোই খোঁচাখুঁচি করবেন না এতে রক্তপাত হবে এবং পুনরায় ওই স্থানে মোল হবে।
  • সার্জিক্যালি করতে গেলে চিকিৎসকের তত্ত্বাবধানেই করুন।

আঁচিল দূর করার ঘরোয়া উপায়

ঘরোয়া চিকিৎসার মাধ্যমেও কিন্তু আঁচিলের সমস্যা থেকে নিস্তার পেতে পারেন। চিকিৎসকের কাছে যাওয়ার আগে অবাঞ্ছিত আঁচিলের সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া কয়েকটি উপায় অনুসরণ করুন।

রসুনঃ রসুনে এমন কিছু উপাদান আছে, যা আঁচিলের চিকিৎসায় কার্যকরী ভূমিকা রাখে। রসুনের কোয়া থেতলিয়া বা পেস্ট করে আঁচিলের উপর সারারাত রেখে দিন। এভাবে টানা তিন সপ্তাহ অনুসরণ করলেই ফলাফল দেখে আপনি চমকে উঠবেন!

কলার খোসাঃ খোসার ভিতরের অংশ দিনে দু-তিনবার আঁচিলের ওপর ঘষুন অথবা কলার খোসার পেস্ট বানিয়ে তা আঁচিলের ওপর সারা রাত রেখে দিন। এভাবে অল্প কিছুদিন ব্যবহার করলেই ফলাফল দেখতে পাবেন।

আলুঃ এক টুকরো আলু আঁচিলের উপর কিছুক্ষণ ঘঁষে তারপর ব্যান্ডেজের মতো করে সারারাত আঁচিলে লাগিয়ে রাখুন। মাত্র ৭ থেকে ১০ দিন পরই আপনার আঁচিল খসে পড়তে সাহায্য করবে। কারণ আলুতে প্রাকৃতিক ব্লিচিং উপাদান থাকে যা আঁচিল দূর করতে সাহায্য করে। এর সাথে ত্বকের দাগ দূর করতেও আলু বেশ ভালো কাজ করে।

পেঁয়াজের রসঃ ত্বক ও চুলের বিভিন্ন সমস্যা সমাধানে পেঁয়াজের রস বেশ উপকারী। পেঁয়াজের রস করে আঁচিলের স্থানে লাগিয়ে ১ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। এভাবে দিনে তিনবার পেঁয়াজের রস ব্যবহার করলে আঁচিলের দ্রুত খসে পড়বে। এটি ব্যবহারে ত্বকে বিশেষ কিছু অ্যাসিডের মাত্রা বাড়তে থাকে যার ফলে আঁচিল খসে পড়তে সময় লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts

Begin typing your search term above and press enter to search. Press ESC to cancel.

Back To Top